১২ সপ্তাহের সর্বোচ্চ প্রাইসে ব্রিটিশ পাউন্ড

- Advertisement -

মার্কিন ডলারের বিপরীতে ব্রিটিশ পাউন্ড বেশ কয়েক সপ্তাহ ধরে তার আপ্ট্রেন্ড ধরে রেখেছে বর্তমানে পেয়ারটি ১২ সপ্তাহের সর্বোচ্চ ১.৪১৯৪ প্রাইসে অবস্থান করছে।আজকের দিনে পেয়ারটি সর্বোচ্চ ১.৪১৯৭ প্রাইসে হিট করেছে।

কমার্সব্যাঙ্কের টিম হেড ক্যারেন জোনসের মতে পেয়ারটি 1.4238 ক্রস করবে সেক্ষেত্রে পেয়ারটি আরো শক্তিশালী হবে এবং পরবর্তী টার্গেট হতে পারে ১.৪৩৭৫ যা ছিলো ২০১৮ সালের সর্বোচ্চ।

মে মাসের শুরু থেকে মার্কিন জব রিপোর্টকে কেন্দ্র করে গত কয়েক সপ্তাহে ডলারের দুর্বলতার সুযোগে পাউন্ডের প্রাইস বেড়েছিল। এর ফলে খুব অল্প সময়ের ব্যাবধানে GBPUSD ১.৪১০০ প্রাইস অতিক্রমে সক্ষম হয়েছিল। এ সপ্তাহে জার্মান সিপিআই কোর সিপি আই,রিটেল সেলস এবং মার্কিন জিডিপির সহ কয়েকটি ইভেন্ট পেয়ারকে প্রভাবিত করতে পারে।

এছাড়া আজ সকালে প্রকাশিত ব্রিটিশ নিউজ Claimant Count Change,Unemployment Rate এর রেজাল্ট ও খুব ভালো এসেছে যার কারনে খুব আল্প সময়ের ব্যাবধানে পেয়ারটি ১.৪১৯০ ক্রস করেছে।

RSI এবং ৫০ দিনের SMA অনুযায়ী পেয়ারের প্রাইস বৃদ্ধির সম্ভাবনা আছে, সেক্ষেত্রে GBPUSD পেয়ারের প্রাইস ১.৪২১০ রেজিস্ট্যান্স লেভেলে আসতে পারে এবং পরবর্তী রেজিস্ট্যান্স হবে ১.৪৩৩৫।
অপরদিকে পেয়ারের বর্তমান সাপোর্ট লেভেল ১.৪১৪০ এবং পরবর্তী সাপোর্ট লেভেল ১.৪১০০।

- Advertisement -

সাম্প্রতিক

- Advertisement -

Related news

- Advertisement -

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here