পুনরায় ১.২২৭০ প্রাইসে আসতে পারে EURUSD

- Advertisement -

চলতি সপ্তাহের শুরু থেকে EURUSD প্রাইস বাড়লেও বুধবার এশিয়ান সেশন থেকে প্রাইস কমতে শুরু করছে। বুধবার পেয়ারটি সর্বনিম্ম ১.২১৬৩ প্রাইসে হিট করে গত মঙ্গলবার পেয়ারটি এই সপ্তাহের সর্বোচ্চ প্রাইস ১.২২৫৩ তে হিট করলেও ১.২৩০০ প্রাইস ক্রস করতে পারে নি। আজ বৃহস্পতিবার এশিয়ান সেশনে পেয়ারটি দাম বেড়ে সর্বোচ্চ ১.২২০৯ এ কাছাকাছি অবস্থান করে মার্কিন ডলারের বিপরীতে পেয়ারটি এখনও তার শক্ত অবস্থান তৈরি করতে পারছে না।যার কারনে পেয়ারটির প্রাইস বাড়লেও বেশিক্ষণ স্থায়ী ছিলো না। বর্তমানে পেয়ারটি ১.২১৯০ কাছাকাছি অবস্থান করছে।

ছবি সুত্রঃ shutterstock

ডেইলি চার্টের পাশাপাশি চার ঘন্টার চার্টের দিকে তাকালে দেখা যাচ্ছে পেয়ারটির প্রাইস আরো কিছুটা কমতে পারে।
RSI ইনডিকেটর অনুযায়ী পেয়ার এখনও বায়ারদের অনুকূলে রয়েছে। সেক্ষেত্রে প্রত্যাশা করা যাচ্ছে পেয়ারের প্রাইস পুনরায় বাড়তে পারে এবং ১.২২১০ ক্রস করতে পারে।

আমরা এর আগেও আলোচনা করেছি যে FX Strategists at UOB Group এর মতে সামনের সপ্তাহ গুলোতে EURUSD ১.২২৭০ ক্রস করবে।সেক্ষেত্রে পেয়ারটি ১.২২৭০ প্রাইসে আসতে কিছুটা সময় নিতে পারে।

আজ মার্কিন বেশ কিছু নিউজ আছে সন্ধ্যায় মার্কিন ননফার্ম পে-রোলস এবং সার্ভিস পিএমআই রিপোর্টকে কেন্দ্র করে মার্কেটে বড় ধরনের মুভমেন্ট দেখা যেতে পারে সেক্ষেত্রে মার্কিন ডলারের বিপরীতে ইউরোর পাইস বাড়তে পারে।পেয়ারের প্রাইস পুনরায় বাড়তে শুরু করলে পরবর্তী রেজিস্ট্যান্স হতে পারে ১.২২৩০ এবং ১.২২৭০।
এবং পেয়ারটির পরবর্তী সাপোর্ট হতে পারে ১.২১৭০।

- Advertisement -

সাম্প্রতিক

- Advertisement -

Related news

- Advertisement -

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here