EURUSD পরবর্তী টার্গেট হতে পারে ১.২০৫০- UOB Group

- Advertisement -

টানা কয়েক সপ্তাহ ধরে EURUSD পেয়ারটি ১.২১০০-১.২২৫০ প্রাইসের কাছাকছি মুভমেন্ট করছে।এ মাসের শুরুতে পেয়ারটি একটা শক্তিশালী অবস্থানে গেলেও পরবর্তীতে পেয়ারটি ডাউনট্রেন্ডে চলে আসে।
FX Strategists at UOB Group এর মতে পরবর্তী সপ্তাহতে পেয়ারটির প্রাইস আরো কমতে পারে সেক্ষেত্রে পেয়ারটির পরবর্তী টার্গেট হতে পারে ১.২০৫০।

আমরা আমাদের পূর্বের আর্টিকেল এ উল্লেখ করেছি যে কমার্জব্যাংক অ্যানালাইসিস্ট কারেন জনসের মতে পেয়ারটি ১.২১৩০ প্রাইস অতিক্রম করে নিচে আসলে ডাঊনট্রেন্ড আরো শক্তিশালী হবে।

এদিকে গত কয়েক সপ্তাহ ধরে মার্কিন ডলারের দুর্বল থাকলেও বর্তমানে পেয়ারটি আপট্রেন্ডের দিকে যাচ্ছে যার কারনে মার্কিন ডলারের বিপরীতে EURUSD পেয়ারটির প্রাইস কমছে।

গত সপ্তাহের শেষ দিনেও এশিয়ান সেশনে EURUSD পেয়ারটি সর্বোচ্চ ১.২১৯২ প্রাইসে আসলেও পরবর্তীতে মার্কিন ডাটা কে কেন্দ্র করে নিউইয়াক সেশনে পেয়ারটির প্রাইস কমতে থাকে এবং সর্বনিম্ম ১.২০৯২ প্রাইসে হিট করে যা গত সপ্তাহের সর্বনিম্ম।আজ সপ্তহের প্রথম দিনেও পেয়ারটির ডাউনট্রেন্ড লক্ষ্য করা যাচ্ছে, বর্তমানে পেয়ারটি ১.২১১৪ প্রাইসের কাছাকাছি মুভমেন্ট করছে।পেয়ারটির তার আপট্রেন্ড ধরে রাখতে হলে ১.২১৫০ প্রাইস অতিক্রম করা জরুরি । এ সপ্তাহে ইউরোজোনে CPI, CORE CPI এর মতো কিছু গুরুত্বপূর্ণ নিউজ আছে যা পেয়ারটিকে প্রভাবিত করবে।

ছবিসূত্রঃ blackwellglobal.com

EURUSD পেয়ারটির পরবর্তী রেজিস্ট্যান্স ১.২১৫০ এবং ১.২১৯০।
অপরদিকে সাপোর্ট লেভেল রয়েছে ১.২০৯০ এবং ১.২০৫০ প্রাইসে।

- Advertisement -

সাম্প্রতিক

- Advertisement -

Related news

- Advertisement -

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here