সপ্তাহের সর্বনিম্ম প্রাইসে GBPCAD

- Advertisement -

টানা ২ সপ্তাহ ধরে কানাডিয়ান ডলারের বিপরীতে ব্রিটিশ পাউন্ড বেশ দুর্বল অবস্থানে আছে।সপ্তাহের শুরুতে পেয়ারটি  ১.৭৩৯৩ প্রাইসে ওপেন হলেই পরবর্তীতে দাম বৃদ্ধি পেয়ে সর্বোচ্চ  ১.৭৪৫০ প্রাইসের কাছাকাছি মুভ করে পরবর্তীতে ব্রিটিশ ডাটাকে কেন্দ্র করে পেয়ারটির দাম কমতে শুরু করে, গতকাল ব্রিটিশ জিডিপি কে কেন্দ্র করে পেয়ারটির ডাউনট্রে ন্ড আবারো শক্তিশালী হয় এবং আজ শুক্রবার এশিয়ান সেশনে GBPCAD পেয়ারটি এ সপ্তাহের সর্বনিম্ম প্রাইস ১.৭২৬৭ প্রাইসে হিট করে।

বর্তমানে পেয়ারটির দাম কিছুটা বেঁড়ে ১.৭২৮০০ প্রাইসকে কেন্দ্র করে ট্রেডিং করছে।আজও পেয়ারটি তার ডাউনট্রেড ধরে রাখে কিনা সেটা দেখার বিষয়।

এদিকে কমার্জব্যাংক অ্যানালাইসিস্ট কারেন জনস বলেন  GBPCAD গত কয়েক সপ্তাহ ধরে ডাউনট্রেন্ডে দিকে যাচ্ছে তবে সামনের সপ্তাহে ব্রিটিশ এবং কানাডিয়ান ডাঁটাকে কেন্দ্র করে পেয়ারটি ১.৭২০০০ প্রাইসের নিচে চলে আসার সম্ভাবনা রয়েছে। 

৫৯ দিনের এস এম এ  অনুযায়ী পরবর্তী সাপোর্ট হতে পারে ১.৭১০০০। তবে পেয়ারের প্রাইস কমে ১.৭১০০০ প্রাইসের নিচে আসলে বড় ধরণের ডাউনট্রেন্ড দেখা যেতে পারে। সেক্ষেত্রে পেয়ারের পরবর্তী টার্গেট হতে পারে জুলাই মাসের সর্বনিম্ম প্রাইস ১.৭০২৪০।
পেয়ারের বর্তমান রেজিস্ট্যান্স ১.৭৩৫০০ এবং পরবর্তীতে পেয়ারটি ১.৭৪০০০ রেজিস্ট্যান্স লেভেলে যেতে পারে।

- Advertisement -

সাম্প্রতিক

- Advertisement -

Related news

- Advertisement -

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here