মার্কিন ডাটার পূর্বে ব্রিটিশ পাউন্ড ১.৪১০০ প্রাইসের নিচে

- Advertisement -

চলতি সপ্তাহের শুরুথেকে GBPUSD দাম বৃদ্ধি পেলেও টানা তৃতীয় দিনের মতো GBPUSD তার শক্ত অবস্থান থেকে দুর্বল হচ্ছে এর আগে গত মঙ্গলবার পেয়ারটি কয়েক সপ্তাহের সর্বোচ্চ প্রাইস ১.৪২৪৮ প্রাইসে আসলেও খুব অল্প সময়ের ব্যাবধানে পেয়ারটির প্রাইস কমতে থাকে ।আজ শুক্রবার পেয়ারটি সর্বনিম্ম ১.৪০৮২ প্রাইসে হিট করে বর্তমানে পেয়ারটি ১.৪০৯৫ প্রাইসে অবস্থান করছে,এদিকে চলতি সপ্তাহে মার্কিন ডলারের দাম কম থাকলেও সপ্তাহের শেষে ডলারের প্রাইস বৃদ্ধি পাচ্ছে, বর্তমানে পেয়ারটি ৯০.৩০ এর কাছাকাছি মুভমেন্ট করছে।

পাউন্ড বিনিয়োগকারীদের নজর মার্কিন নিউজের দিকে আজ বেশ কিছু নিউজ আছে যা ব্রিটিশ পাউন্ড এর উপর ভালো প্রভাব পড়বে বলে ধারনা করা যাচ্ছে, তার মধ্যে আজ সন্ধ্যা ৬.৩০ এ প্রকাশিত Average Hourly Earnings m/m,Non-Farm Employment Chang্‌ Unemployment Rate কে কেন্দ্র করে পেয়ারটির দাম আজ কমতে পারে,মার্কিন ডাটা প্রত্যাশার নিচে আসলে পাঊন্ডের প্রাইস পুনরায় বৃদ্ধি পেতে পারে আর মার্কিন ডাটা প্রত্যাশার উপরে আসলে পাউন্ডের প্রাইস পুনরায় কমতে পারে। ।সেক্ষেত্রে পেয়ারের প্রাইস কমে ১.৪০৫০ প্রাইসের নিচে আসতে পারে।

RSI এবং ১০০ দিনের SMA অনুযায়ী পেয়ারের প্রাইস কমার সম্ভাবনা আছে, সেক্ষেত্রে পেয়ারের বর্তমান সাপোর্ট লেভেল ১.৪০৭০ এবং পরবর্তী সাপোর্ট লেভেল ১.৪০৫০।
অপরদিকে পেয়ারের পরবর্তী ১.৪১৫০ রেজিস্ট্যান্স লেভেলে আসতে পারে এবং পরবর্তী রেজিস্ট্যান্স হবে ১.৪১৮০।

- Advertisement -

সাম্প্রতিক

- Advertisement -

Related news

- Advertisement -

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here