১৭৯০ সাপোর্টে আসতে পারে -গোল্ড

- Advertisement -

গত কয়েক  দিন মার্কিন ডলারের বিপরীতে গোল্ডের প্রাইস কমছে আজকের সেশনে পেয়ারটি নিরপেক্ষ ভূমিকা পালন করছে ।  কমার্জব্যাংক অ্যানলাইসিস্ট কারেন জনসের মতে গোল্ড ১৮১০ রেজিস্ট্যান্স প্রাইসে না আসতে  পারলে গোল্ডের প্রাইস কমতে  পারে।আজ এশিয়ান সেশনে পেয়ারটি  সর্বোচ্চ ১৮০৭ প্রাইসে হিট করেলেও পরবর্তীতে কমতে থাকে এবং সর্ব নিম্ম ১৭৯৭ প্রাইসে হিট করে গোল্ড বর্তমানে ১৮০১ প্রাইসের কাছাকাছি অবস্থান করছে।

এছাড়াও গতকাল CB Consumer Confidence নেতিবাচক আসায় মার্কিন ডলারের প্রাইস কিছুটা বেঁড়েছিল। এ সুযোগে গোল্ডের প্রাইস গতকাল সর্বোচ্চ ১৮০৫ প্রাইসে আসলেও পরবর্তীতে মার্কিন নিউজ কে কেন্দ্র করে সর্বনিম্ম ১৭৯৩ প্রাইসে হিট করে ।  এখনও গোল্ড বিনিয়োগকারীরা মার্কিন  উদ্দীপনার দিকে নজর রাখছেন, যা মার্কেটে যে কোন সময় প্রভাব বিস্তার করতে পারে।

আজকের সেশনে সন্ধ্যা ৬.৩০ মার্কিন Prelim Wholesale Inventories m/m ,goods trade balance, এছাড়া রাত ৮.৩০ এ Crude Oil Inventories ডাটা প্রকাশিত হবে যা মার্কিন ডলারকে প্রভাবিত করতে পারে। যা গোল্ডের ক্ষেত্রে ভালো প্রভাব ফেলতে পারে।

RSI ইন্ডিকেটার  অনুযায়ী পেয়ারের বর্তমান সাপোর্ট লেভেল ১৭৯০।পেয়ারের ডাউনট্রেন্ড স্থায়ী হওয়ার জন্য এ মাসের নিন্ম প্রাইস ১৭৬০ অতিক্রম হওয়া প্রয়োজন।

অপরদিকে গোল্ডের বর্তমান রেজিস্ট্যান্স ১৮১০।  পরবর্তী রেজিস্ট্যান্স হতে পারে  ১৮১৫।।

- Advertisement -

সাম্প্রতিক

- Advertisement -

Related news

- Advertisement -

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here