১৭৬০ রেজিস্ট্যান্সের অপেক্ষায় গোল্ড

- Advertisement -

সপ্তাহের প্রথম দিনে সোমবার গোল্ডের প্রাইস কমলেও আজ বৃদ্ধির চেষ্টা করছে। ব্লুমবার্গের প্রতিবেদন অনুযায়ী বাইডেন প্রশাসন তার সামাজিক পরিকল্পনার অর্থ দেয়ার জন্য ধনী লোকদের উপর বেশি করের প্রস্তাব দিচ্ছেন। যা নিরাপদ কারেন্সি হিসেবে গোল্ডের চাহিদা কিছুটা কমি্যেছে, এছাড়া এশিয়ায় ডেল্টা কোভিডের ছড়িয়ে পড়া নিয়ে বৈকল্পিকতা উদ্বেগ বৃদ্ধি এবং মার্কেটের পরিস্থির উপর ভর করে, নিরাপদ কারেন্সি হিসেবে ডলারের প্রাইস বৃদ্ধি পেয়েছিল।  ব্যাংক অব ইংল্যান্ডের নীতিগত ডিসিশন,মার্কিন NFP বেকারত্ব রিপোর্ট এবং কোভিড আপডেট মার্কেটের পরবর্তী মুভমেন্টে সহায়তা করছে। গত সপ্তাহের শেষ দিকে মার্কিন ডাটাকে কেন্দ্র করে পেয়ারটির প্রাইস কমে ১৭০০ এর নিচে চলে এসেছিলা।

গতকাল গোল্ডে ১৭২৯ প্রাইসে ওপেন হলেও পরবর্তীতে প্রাইস বৃদ্ধি পেয়ে ১৭৫৪ এর কাছাকাছি অবস্থান করছে।আজ ও গোল্ড আপট্রেন্ড অব্যাহত রাখেছে বর্তমানে পেয়ারটি ১৭৫৫ প্রাইসের কাছাকাছি মুভমেন্ট করছে ফিবোনাসি রিট্রেসমেন্ট ৬১.৮% অনুযায়ী ১৭৬০ রেজিস্ট্যান্স লেভেলে আসতে পারে গোল্ড।

এছাড়া  আজ সন্ধ্যা ৬.৩০ মিনিটে মার্কিন Core PPI m/m, PPI m/m, Unemployment Claims প্রকাশিত হবে, PPI m/m রিপোর্ট ১.০% থেকে কমে ০.৬% আসতে পারে এছাড়া Core PPI m/m রিপোর্ট ১.০% থেকে কমে ০.৫% এবং Unemployment Claims ৩৮৫ কে থেকে কমে ৩৭৫ কে তে আসতে পারে।  প্রত্যাশা করা যাচ্ছে ইভেন্ট গুলো গোল্ডকে ভালো প্রভাবিত করবে।

গোল্ডের পরবর্তী সাপোর্ট হতে পারে ১৭৪৫।অপরদিকে ৫০ DMA অনুযায়ী গোল্ডের কর্তমান রেজিস্ট্যান্স ১৭৬০ এবং পরবর্তী রেজিস্ট্যান্স হতে পারে ১৭৭০।  আপট্রেন্ড শক্তিশালী হলে সেক্ষেত্রে ১৮০২ রেজিস্ট্যান্সে যেতে পারে। যা ৬ আগস্টের  সর্বোচ্চ প্রাইস ছিল।

- Advertisement -

সাম্প্রতিক

- Advertisement -

Related news

- Advertisement -

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here