PMI রিপোর্টকে কেন্দ্র করে পুনরায় ডাউনট্রেন্ডে যেতে পারে- EURUSD

- Advertisement -

গত কয়েক সপ্তাহ ধরে মার্কিন ডলারের বিপরীতে ইউরোর প্রাইস কমছে,গতাকাল পেয়ারটি এই মাসের সর্ব নিম্ম প্রাইস ১.১৬৮৩ তে হিট করে,আজ বৃহস্পতিবার পেয়ারটি ১.১৬৮৫ প্রাইসে ওপেন হলেও পরবর্তীতে এফ এম সি মিটিং কে কেন্দ্র করে আপট্রেন্ডে আসতে শুরু করে পেয়ারটি সর্বোচ্চ ১.১৭২২ প্রাইসে হিট করে।

আজকে পেয়ারটিকে  প্রভাবিত করার মতো বেশ কিছু নিউজ রয়েছে ইভেন্টগুলোর মধ্যে অন্যতম জার্মান/ইউরোজোন PMI রিপোর্ট। দুপুর ১.১৫ মিনিটে প্রকাশিত হবে French Flash Manufacturing PMI, French Flash Services PMI, দুপুর ১.৩০ মিনিটে German Flash Manufacturing PMI, German Flash Services PMI,  দুপুর ২ টায় Flash Manufacturing PMI, Flash Services PMI ,ECB Economic Bulleti্‌ এছাড়া রাত ৭.৩০ মিনিটে মার্কিন Flash Manufacturing PMI, Flash Services PMI,

আগস্টে মেনুফেকচারিং পিএমআই থেকে ৬২.৬ পয়েন্ট এসেছিল। প্রত্যাশা করা হচ্ছে, সেপ্টেম্বরে কমে  পেয়ে ৬১.৩ আসতে পারে।  এছাড়াও সার্ভিস পিএমআই ৬০.৮ থেকে কমে  পেয়ে ৬০.৩ পয়েন্ট আসতে পারে।ইউরোজোন মেনুফেকচারিং পিএমআই সেপ্টম্বরে ৬১.৪ থেকে কমে ৬০.৪ এবং সার্ভিস পিএমআই ৫৯ থেকে কমে ৫৮.৪ পয়েন্টে আসতে পারে। জার্মান, ইউরোজোন রিপোর্টগুলো গতবারের  থেকে ভাল আসার সম্ভাবনা রয়েছে। যা EURUSD পেয়ারের প্রাইস বৃদ্ধিতে সহায়ক হতে পারে।

পেয়ারটি বর্তমানে  ১.১৭২০ প্রাইসের কাছাকাছি মুভমেন্ট করছে।  পেয়ারের বর্তমান সাপোর্ট হিসেবে দেখা হচ্ছে ১.১৬৯০।  পরবর্তী সাপোর্ট হতে পারে আগস্টের নিন্ম প্রাইস ১.১৬৬৩। ক্রেডিট সুইস অ্যানালাইসিস্ট টিম পেয়ারের সম্ভাব্য আরও কিছু সাপোর্টের মধ্যে রেখেছে ১.১৬১২ ও ১.১৪৯৫।অপরদিকে পেয়ারের বর্তমান রেজিস্ট্যান্স ১.১৭৫০। ১৩ ও ৫৫ দিনের অ্যাভারেজ অনুযায়ী ১.১৭৮৯/৯৯  রেজিস্ট্যান্স হতে পারে।

- Advertisement -

সাম্প্রতিক

- Advertisement -

Related news

- Advertisement -

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here