বছরের সর্বনিম্ম প্রাইসে – EURUSD

- Advertisement -

গত কয়েকদিন ধরে EURUSD পেয়ারের প্রাইস কমছে গত সপ্তাহের প্রথম দিন থেকে EURUSD ডাউনট্রেন্ড আসতে শুরু করেছে।এ মাসের শুরতে পেয়ারটি ১.১৯০০ উপরে থাকলেও পরবর্তীতে মার্কিন ডাঁটকে কেন্দ্র করে পেয়ারটির প্রাইস কমতে শুরু করে এবং বছরের সর্বনিম্ম ১.১৬৫৫ প্রাইসে হিট করে।আজ বুধবার এশিয়ান সেশনে পেয়ারটি মার্কিন  ডলারের বিপরীতে প্রতিরোধ গড়ার চেষ্টা করলেও পেয়ারটি সর্বোচ্চ ১.১৬৮০ প্রাইসে হিট করে। মুলত ফেডের হাকিশ আলোচনা ডলারের বিপরীতে ইউরোকে শক্তিশালী করেছে।ফেডের সাম্প্রতিক হাকিশ মন্তব্য থেকে বোজা যাচ্ছে, ফেড প্রত্যাশার পূর্বে মনেটারী পলিসি স্বাভাবিকরণ করতে পারে।

 বর্তমানে পেয়ারটি ১.১৬৬০ প্রাইসের নিচে অবস্থান করছে।এদিকে ফেড চেয়ারম্যান জেরেমি পাওয়েল এবং ইউরোপিয়ান কেন্দ্রীয় ব্যাংকের প্রেসিডেন্ট ক্রিস্টিয়ান লেগার্ডের আলোচনা পেয়ারকে প্রভাবিত করছে।আজও ECB President Lagarde এবং  রাত ৯.৪৫ মিনিটে

বক্তব্য রাখবেন।

 আমারা আমাদের পূর্বের আর্টিকেলে উল্লেখ করেছি যে কমার্জব্যাংক অ্যানালাইসিস্টের মতে EURUSD পেয়ারটি  এপ্রিল মাসের নিন্ম প্রাইস ১.১৭১১ অতিক্রমে ডাউনট্রেন্ড শক্তিশালী হতে পারে।সেক্ষেত্রে ;পেয়ারটি  ২০২০ সালের নভেম্বরের নিম্ম প্রাইস ১.১৬০১ প্রাইসে আসতে পারে। 

অপরদিকে EURUSD পেয়ারের বর্তমান রেজিস্ট্যান্স গতকালের সর্বোচ্চ প্রাইস ১.১৭০০। পেয়ারের পরবর্তী রেজিস্ট্যান্স হতে পারে ১.১৭৫০।

- Advertisement -

সাম্প্রতিক

- Advertisement -

Related news

- Advertisement -

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here