এফওএমসি মিটিংকে কেন্দ্র করে বাড়তে পারে USDCAD

- Advertisement -

গত সপ্তাহে USDCAD পেয়ারের প্রাইস কমলেও চলতি সপ্তাহের শুরু থেকে বৃদ্ধি পাচ্ছে। বর্তমানে পেয়ারটি সপ্তাহের সর্বোচ্চ প্রাইস ১.২৪৪৯ -তে অবস্থান করছে।গতকাল মার্কিন ডাটাকে কেন্দ্র করে পেয়ারটি জুলাই মাসের সর্বোচ্চ প্রাইস ১.২৪৭৫ প্রাইসে হিট করেছে আজও পেয়ারটি তার আপট্রেন্ড ধরে রেখছে।

এদিকে এশিয়াতে নতুন করে করোনাভাইরাসের সংক্রামণ বিশ্বব্যাপী উত্তেজনা তৈরি করছে। যা তেলের প্রাইস কমাতে সহায়তা করছে।  এর ফলে কানাডিয়ান ডলারের প্রাইস কমছে। এবং নিরাপদ কারেন্সি হিসেবে মার্কিন ডলারের প্রাইস বৃদ্ধি পাচ্ছে।  এর ফলে USDCAD পেয়ারটি তৃতীয় দিনের মতো আপট্রেন্ড অব্যাহত রেখেছে।

আজ রাত ১২ টায়  এফওএমসি মিটিং  রয়েছে যার কারনে ডলারে আপট্রেন্ড আরও শক্তিশালী  হতে পারে ।  মিটিংয়ে ফেডারেল রিজার্ভের ইন্টারেস্ট রেট বৃদ্ধির সম্ভাবনায় কানাডিয়ান ডলারের বিপরীতে মার্কিন ডলারকে আরো শক্তিশালী করেছে।

ডেইলি চার্ট অনুযায়ী USDCAD পেয়ারের বর্তমান রেজিস্ট্যান্স ১.২৪৯০। পরবর্তী রেজিস্ট্যান্স লেভেলগুলো  হতে পারে ১.২৫৩০ এবং ১.২৫৭০।

অপরদিকে ১০০ দিনের মুভিং অ্যাভারেজ অনুযায়ী পেয়ারের বর্তমান সাপোর্ট লেভেল ১.২৪০০। পেয়ারটি ১.২৩৮০ প্রাইস ব্রেক করতে সক্ষম হলে পরবর্তীতে ১.২৩৫০ এবং ১.২৩০০ প্রাইসে আসতে পারে।  

- Advertisement -

সাম্প্রতিক

- Advertisement -

Related news

- Advertisement -

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here