CPI রিপোর্টকে কেন্দ্র করে পুনরায় ডাউনট্রেন্ডে আসতে পারে- GOLD

- Advertisement -

গত সপ্তাহে গোল্ডের প্রাইস বৃদ্ধি পেয়ে সাত সপ্তাহের উপরে উঠলেও এ সপ্তাহের প্রথমদিন থেকে গোল্ডের প্রাইস কমতে শুরু করছে।মূলত মার্কিন ডলারের প্রাইস বৃদ্ধির কারণে গত সপ্তাহে গোল্ড আপ্ট্রেন্ড থেকে বিয়ারিশ অবস্থানে ক্লোজ হয়েছিল।  যদিও বুধবার গোল্ড ১৮৩২ প্রাইসে হিট করেছিল। শুক্রবার মার্কিন NFP ডাটা রিলিজের পরে মার্কিন ডলারের বিপরীতে গোল্ডের প্রাইস কমে সপ্তাহের নিচে এসেছিল। আজ বুধবার পেয়ারটি ১৭২৯ প্রাইসে ওপেন হলেও পরবর্তীতে এশিয়ান সেশনে  শুরুর দিকে গোল্ডের প্রাইস কমে দিনের সর্বনিন্ম ১৭২৩  এর কাছাকাছি অবস্থান করেছে। বর্তমানে পেয়ারটির  ১৭৩৩ এর কাছাকাছি মুভমেন্ট করছে।

আজ মার্কিন বেশ কিছু নিউজ আছে,সন্ধ্যা ৬.৩০ মিনিটে  সিপি আই এবং  কোর সিপি আই নিউজ প্রকাশিত হবে। মার্কিন এই নিউজ কে কেন্দ্র করতে গোল্ডের প্রাইস আরো কমতে পারে। প্রত্যাশা করা হচ্ছে, CPI ০.৯% থেকে কমে ০.৫% এবং Core CPI ০.৯% থেকে কমে ০.৪% আসতে পারে।  ইভেন্টগুলো প্রত্যাশা অনুযায়ী  এবং মুদ্রাস্ফীতি স্লোডাউন হয়, তাহলে মার্কিন ডলার শক্তিশালী হতে পারে।

 গোল্ডের প্রাইস বৃদ্ধি পেতে থাকলে সেক্ষেত্রে ১৭৪৫ রেজিস্ট্যান্স হিসেবে কাজ করতে পারে। এবং পেয়ারের পরবর্তী রেজিস্ট্যান্স হতে পারে ১৭৫৫।আপরদিকে ৫৫ দিনের মুভিং অ্যাভারেজ অনুযায়ী গোল্ডের বর্তমান সাপোর্ট হতে পারে ১৭২০।  পেয়ারের পরবর্তী সাপোর্ট হতে পারে ১৭০০ ।

- Advertisement -

সাম্প্রতিক

- Advertisement -

Related news

- Advertisement -

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here